Thursday 8 August 2013

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের জন্য Accounting এবং Management এর exclusive sheet


University Admission Exam
আসসালামুয়ালাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। কিছুদিন পূর্বে এইস.এস.সি পরীক্ষা ২০১৩ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় যারা Pass করেছো তাদের সকলকে  আমার পক্ষ থেকে অভিনন্দন ও ভর্তি পরীক্ষার জন্য শুভ কামনা জানাই। আর যারা fail করেছো তাদের বলছি এইবার পাস করো নাই আগামীবার করবে; এই নিয়ে বেশি হতাশ হওয়ার কিছু নেই।
আগামী বার ভালো রেজাল্ট করে সবাইকে দেখাও তুমি কি? একটা কথা মনে রাখবে “Failure is the pillar of success. যারা পাস করেছো তাদের সামনে আসবে পড়ালেখা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা সেটি হল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা।
অনেকে এর মধ্যে প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছে।
আমি আজ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার গুরুত্বপূর্ণ দুটি বিষয়ের সম্পূর্ণ লেকচার সীট আপনাদের দিব পিডিএফ আকারে, বিষয় দুটি হলঃ হিসাববিজ্ঞান ১ম ও ২য় পত্র এবং ব্যাবস্থাপনা ১ম ও ২য় পত্র (Management)। বই দুটিতে খুব যত্ন সহকারে পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ ও খুঁটিনাটি বিষয় সমূহ তুলে ধরা হয়েছে; তবে বইগুলতে যে সব বিষয় আলোচনা করা হয়েছে সেসব বিষয় পাঠ্যবই থেকে ভালোভাবে পড়ে নিবেন। 


বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রশ্নের সমাধান করুন যত বেশি প্রশ্ন সমাধান করবেন তত ভালো হবে আপনার প্রস্তুতি। বইগুলো পড়ে আপনি যে উপকারিত হবেন তা আমি বলবনা, আমি শুধু বলবো বইগুলো ডাউনলোড করে দেখুন তারপর আপনি নিজেই বলুন।


বইগুলো নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন

১. হিসাববিজ্ঞান ১ম ও ২য় পত্র

২. ব্যবস্থাপনা ১ম ও ২য় পত্র (RAR Compressed): যাদের কম্পিউটার WinRAR আছে তারা এটি ডাউনলোড করুন কারন কম্প্রেস করা সাইজ কম 5MB

৩. ব্যাবস্থাপনা (Computer PDF): Size 17MB

ব্যবসায় শিক্ষার student দের জন্য হিসাবিজ্ঞান ও ব্যবস্থাপনার সাথে আরেকটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ তা হল ইংরেজি।

University এর জন্য ইংলিশ গ্রামার এর PDF এর জন্য নিচের লিঙ্ক দেখুন


আমার ব্লগের সাথেই থাকুন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার প্রস্তুতির জন্য আরও বই আপলোড করা হবে। ব্লগটি ভালো লাগলে Subscribe করতে ভুলবেন না কিন্তু।

ভালো পিডিএফ রিডার এর জন্য এই লিঙ্কটি দেখতে পারেন


এতক্ষণ পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। পোস্টটি আপনাদের ভালো লাগলে কমেন্ট এবং শেয়ার করতে কার্পণ্য করবেন না কিন্তু... আপনাদের কমেন্টই আমার জন্য একটা অনুপ্রেরণা।

Labels: , ,

0 Comments:

Post a Comment

Subscribe to Post Comments [Atom]

<< Home